লক্ষ্মীপুরে সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

134

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের জের ধরে ৪ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১ টার দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক-পরিষদের উদ্যোগে এ আয়োজন করা হয়।
এতে বক্তব্য রাখেন পরিষদের সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, শহিদুল ইসলাম, কাজী মাকছুদুল হক, নাজিন উদ্দিন রানা, সাইফুল ইসলাম জুয়েল, আফজাল হোসেন সবুজও বেলাল উদ্দিন সাগর প্রমুখ। এতে লক্ষ্মীপুরে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, রায়পুরের মেয়র ইসমাইল খোকন উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে। দ্রæত এ মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেওয়া হয়। সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে সত্য প্রকাশে বাধা সৃষ্টি করা যাবে না।

প্রসঙ্গত, রায়পুর পৌরসভার মেয়র ইসমাইল খোকনের অনিয়মের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে ৩১ অক্টোবর স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক একেএম মিজানুর রহমান মুকুল, এশিয়ান টিভির লক্ষ্মীপুর প্রতিনিধি জহিরুল ইসলাম টিটু, বাংলার মুকুল পত্রিকার নির্বাহী সম্পাদক মেহের আফরোজ রাঙা ও মোহনা টিভির রায়পুর প্রতিনিধি নাজিম উদ্দিন রিয়াদসহ ৪ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।