লক্ষ্মীপুরে ‘প্রতিবাদী’ আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

53

লক্ষীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরে চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ হারুনকে (৫২) এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করেছে দুর্বৃত্তরা। বুধবার দিনগত রাত ১টার দিকে ঢাকায় হাসপাতালে আনার পথে কুমিল্লা বিশ্বরোড এলাকায় তার মৃত্যু হয়। দুর্বৃত্তদের ধারাল অস্ত্রের আঘাতে তার দুই হাতের কব্জি, পা ও মাথা জখম হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হারুন ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। কুমিল্লা বিশ্বরোড এলাকায় পৌঁছলে তার মৃত্যু হয়। তার মরদেহ লক্ষ্মীপুরে নিয়ে আসা হচ্ছে।

আমির হোসেন আরও বলেন, এলাকায় সন্ত্রাস রোধে পুলিশকে তথ্য দিয়ে হারুন সব সময় সহযোগিতা করতেন। তাকে সবাই এলাকায় ‘প্রতিবাদী’ হিসেবে চিনতেন।

স্থানীয়রা জানান, বুধবার রাত সাড়ে ৮ টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামে হারুনের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এতে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। পরে স্থানীয় লোকজন হারুনকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজের উদ্দেশে পাঠানো হয়।

এ ব্যাপারে লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) এএইচএম কামরুজ্জামান জানান, দৃর্বৃত্তরা হারুনের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে চেষ্টা চলছে।