লক্ষ্মীপুরের নেতাদের কারণে সারাদেশে আ’লীগের ইমেজ ক্ষুন্ন হচ্ছে-কাদের

560

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুরের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্দিনে লক্ষ্মীপুরের নেতাকর্মীরা অনেক কষ্ট করে দলকে এগিয়ে নিয়েছে। এখন দলের সুদিন। সুসময় এসে জেলায় অনেক কিছু ঘটছে। সামান্য কিছু টাকার জন্য মনোনয়ন বাণিজ্যসহ বিভিন্ন অপকর্ম করছেন। এতে সারাদেশে আওয়ামী লীগের ইমেজ ক্ষুন্ন হয়েছে। এটি কোন অবস্থাতেই বরদাসত করা হবে না। কাজেই সবাই সতর্ক থাকুন।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমানে আওয়ামী লীগ সরকার ক্ষমতায়। দলের দায়িত্বে যারা আছেন, তারা সতর্ক থাকুন। পদ ও দলের দোহায় দিয়ে টেন্ডারবাজি, চাঁদাবাজি, ভূমিদখলসহ অপকর্ম করবেন না। কোন পদই কারো কাছে আওয়ামী লীগ ইজারা দেয় নি। তাছাড়া সকল অপকর্মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। তাছাড়া দলকে নিয়ে বিভিন্ন ভাবে ছোট করেন, প্রকাশ্য ও গোপনে গ্রুপিং করেন। দলের শৃঙ্খলা ভঙ্গ করেন। সেগুলো বরদাসত করা হবে না।

লক্ষ্মীপুরের নেতাকর্মীদের উদ্দেশ্য করে কাদের আরো বলেন, লক্ষ্মীপুরে ব্যাপক উন্নয়ন করেছে সরকার, আগামীতে সে উন্নয়ন অব্যহত থাকবে। তবে একটি বিষয় লক্ষ্য করেছি, লক্ষ্মীপুরের আওযামী লীগের কর্মীরা সব সময় নিজের পদ-পদবী আর উন্নয়নের জন্য আমাদের কাছে বলেন, কিন্তু নিজ জেলার উন্নয়নের জন্য কিছু বলে না। নিজের উন্নয়নের পাশাপাশি জেলা ও জেলাবাসীর উন্নয়নের কথাও ভাবতে হবে, বলতে হবে।

এ সভায় বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব উল হক হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, লক্ষ্মীপুর-০৩ (সদর) আসনের সাংসদ একেএম শাহজাহান কামাল ও লক্ষ্মীপুর-০১ (রামগঞ্জ) আসনের সাংসদ ড. আনোয়ার হোসেন খান।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে এ সভা সঞ্চালনায় ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল মতলবসহ অন্যান্য নেতৃবৃন্দ।