রামগঞ্জে সেইভ এন্ড সেফ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ও ডেন্টাল ক্যাম্পেইন অনুষ্ঠিত

271

নিজস্ব প্রতিনিধি, রামগঞ্জ, ০১ এপ্রিলঃ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে লক্ষ্মীপুরের রামগঞ্জে সেইভ এন্ড সেফ ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ও ডেন্টাল ক্যাম্পেইন এবং ফ্রি ব্লাড গ্রুপিং ও মাস্ক বিতরন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মার্চ) সকালে রামগঞ্জ পৌরশহরের সিটি প্লাজা মার্কেটের সামনে এ ফ্রি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি মাইন উদ্দিন রুবেলের সার্ভিক তত্ত্বাবধানে এসময় উপস্থিত ছিলেন, রামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ কাউছার হোসেন, রামগঞ্জ প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সেইভ এন্ড সেফ ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম কবির, সাধারন সম্পাদক তানভীর আহম্মেদ, সিনিয়র সহ-সভাপতি সাব্বির হোসেন, সহ-সভাপতি খালেদ বাদশা, সাংগঠনিক সম্পাদক ফুয়াদ আলম রুবেল, কোষাধ্যক্ষ কবির হোসেন, প্রচার সম্পাদক ইব্রাহীম খলিল ভূঁইয়া, ক্রীয়া বিষয়ক সম্পাদক মোঃ পারভেজ হোসেন, প্রকাশনা সম্পাদক বুলবুল আহম্মেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক স্বপন চন্দ্র শীল, ধর্ম বিষয়ক সম্পাদক আবু বকর সিদ্দিক (সজীব) সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

এসময়, ৪৫ জন রোগীকে ফ্রি মেডিকেল সেবা প্রদান করেন, এম.বি.বি.এস (পি.জি.টি মেডিসিন) ডাঃ সন্দন চৌধুরী ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ মোঃ লুৎফুর রহমান।
২৬ জনকে ফ্রি ডেন্টাল সেবা প্রদান এ করেন, ডেন্টিস্ট অনুপম সাহা, ১৪০ জনের ফ্রি ব্লাড গ্রুপ নির্নয় করেন,প্যাথোলোজিস্ট সাইফুল ইসলাম ফরিদ।
এসময়, আগত রোগী ও পথচারীদের প্রায় ৫০০ মাস্ক বিনামূল্যে বিতরন করা হয়।

সংগঠনের সভাপতি মাইন উদ্দিন রুবেল জানান,
সামাজিক উন্নয়নে গণসচেতনতা তৈরি করে, সু-সংহত ঐক্য প্রতিষ্ঠা এবং তরুন প্রজন্মকে মানব কল্যানে উদ্বুদ্ধ করার মাধ্যমে সামাজিক সু-বিচার ও মানু্ষের মানবিয় মর্যাদা নিশ্চিত করা, প্রসূতি ও মুমূর্ষু রোগীদের রক্ত সহায়তা, এতিম, শারীরিক প্রতিবন্ধী এবং ভিক্ষুকদের জীবনমান উন্নয়নে সাহায্য করা, পথ শিশু, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ সামাজিক সকল কর্মকাণ্ড পরিচালনা করাই আমাদের মূল লক্ষ্য।
আমরা গত এক মাসে বিভিন্ন প্রসূতি ও মুমূর্ষু রোগীদের প্রায় ৪০ ব্যাগ রক্ত ডোনেট করেছি।