রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩ মহিলা ভাইস চেয়ারম্যান

976

নিজস্ব প্রতিবেদকঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে সাহেরা বিবি নিপু (২০) নামের এক গৃহবধুর নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার হয়েছেন চট্টগ্রাম বিভাগীয় মহিলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের আহবায়ক ও কর্নফুলী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা ভূঁইয়া নিশি, যুগ্ম আহবায়ক সীতাকুন্ড উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি ও সদস্য সচিব হাটহাজারী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম। ঘটনাটি ঘটেছে ২১ ডিসেম্বর (সোমবার) সন্ধায় রামগঞ্জ উপজেলার চন্ডিপুর বখসী বাজার সংলগ্ন জি এস নজরুল ইসলামের বাসভবনের সামনে। সৃষ্ট ঘটনায় ওই গৃহবধু নিপু তিন ভাইসচেয়ারম্যানকে সাথে নিয়ে রামগঞ্জ থানায় গিয়ে ২জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন।
সূত্র জানায়, উপজেলার চন্ডিপুর জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তারের ছেলে সাজিদ আরেফিন সাকিবের সাথে পার্শ্ববর্তী শাহরাস্তি উপজেলার কসবা গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে সাহেরা বিবি নিপুর সাথে ২০১৮ইং সনে বিয়ে হয়। বিয়ের পর থেকে সাকিব ও তার শিক্ষিকা মা আয়েশা ছেলেকে দিয়ে ব্যবসা করার জন্য নিপুর পরিবারের কাছ থেকে ১০ লক্ষ টাকা দাবি করেন। কিন্তু নিপুর পরিবার ওই টাকা দিতে অস্বীকার করায় মায়ের প্ররোচনায় স্বামী সাকিব শাররিক ও মানষিক নির্যাতন চালিয়ে নিপুকে তালাক দেয়। পরে খবর পেয়ে ২১ ডিসেম্বর সোমবার বিকেলে গৃহবধু নিপুর খালাতো বোন সীতাকুন্ড উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান জয়নব বিবি জলি ও তার রাজনৈতিক সহকর্মী কুর্নফুলী ও হাটহাজারী উপজেলার ভাইস চেয়ারম্যানদের সাথে নিয়ে রামগঞ্জে আসলে জিএস নজরুল ইসলামের বাসভবনে অবস্থানের খবর পেয়ে আয়েশা বেগমের সমর্থিত বহিরাগত একটি মুখোশধারী গ্রুপ বাড়ির ভিতরে ইট পাটকেল নিক্ষেপ ও হামলার শিকার হয়েছেন। পরে রামগঞ্জ পুলিশের সহযোগীতা নিয়ে থানায় গিয়ে সাকিবের মা আয়েশা আক্তার ও তার ছেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।
সীতাকুন্ড উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি জানান, সাহেরা বিবি নিপুর আমার খালাতো বোন। সে সুবাদে তার উপর নির্মম নির্যাতনের বিচার চাইতে আমরা রামগঞ্জে এসেছি। কিন্তু নিপুর স্বামী সাকিবের নেতৃত্বে তার মা চন্ডিপুর জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়শা আক্তার বহিরাগত লোকজন দিয়ে আমাদের উপর হামলা করেছে। পুলিশের সহযোগীতায় নিয়ে প্রানে রক্ষা পেয়েছি।
এ বিষয়ে জানতে চাইলে সাকিবের মা চন্ডিপুর জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়শা আক্তার জানান, বিআরডিবি চেয়ারম্যান সুমন ভূইয়ার মাধ্যমে খবর পেয়ে আমার ছেলের বন্ধুর বাইক নিয়ে ঘটনাস্থলে গেলে মহিলা ভাইস চেয়ারম্যান জলির নেতৃত্বে আমাদের উপর হামলা করে। ইট পাটকেল নিক্ষেপের কোন ঘটনা ঘটেনি।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান,গৃহবধু নিপুর অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।