রামগঞ্জে অগ্নিকান্ডে ১৫ বসতঘর ভস্মিভূত ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে ইউএনও

203

নিজস্ব প্রতিবেদকঃ
লক্ষীপুরের রামগঞ্জে অগ্নিকান্ডে ১৫ বসতঘর ভস্মিভূত হয়েছে। ২১ ফেব্রুয়ারী রবিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিত হয়ে দীর্ঘ ২ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। ডুমুরিয়া মসজিদ বাড়ির মাঝে বিদ্যুতের খুটি থেকে ১৪টি ঘরে সংযোগ দেওয়ায় হয়। ওই পিলারের যেই কোন একটি সংযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
জানা যায়,উপজেলার ডুমুরিয়া মসজিদ বাড়ির মাঝে বিদ্যুতের পিলার থেকে ১৪টি ঘরে সংযোগ দেওয়ায় হয়। ওই পিলারের যেই কোন একটি সংযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন বিভিন্ন ঘরে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি বসতঘর সম্পুর্ন মালামাল সহ পুড়ে চাই হয়ে যায়।
এঘটনায় ২২ফেব্রুয়ারী সোমবার দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে শুকনো খাবার (চাল,ডাল, তেল,চিড়া,চিনি, নুডুলস), নগদ টাকা এবং কম্বল বিতরণ করেন ইউএনও তাপ্তি চাকমা। এসময় ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন, করপাড়া ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান মজিবুল হক মজিব, উপ সহকারী প্রকৌশলী জুয়েল রানা, এমপির প্রতিনিধি বেলাল আহম্মেদ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তাপ্তি চাকমা বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে খাবারসহ নগদ ছয় হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়েছি। এসময় তিনি আরও বলেন, খাবার বিতরন অব্যাহত থাকবে এবং পূনরায় ঘর নির্মান করার জন্য ক্ষতিগ্রস্থদের ঢেউটিন দেয়া হবে।