রামগঞ্জে অগ্নিকান্ডে ১৫টি ঘর ভস্মিভূত ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মানবিক সংসদ ড.আনোয়ার খান

257

এম কাউছার হোসেন,রামগঞ্জঃ
লক্ষীপুরের রামগঞ্জে অগ্নিকান্ডে ১৫ টি বসতঘর ভস্মিভূত হয়েছে। খবর পেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সহযোগিতায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ছুটে আসলেন স্থানীয় সংসদ ড. আনোয়ার খান। সোমবার রাতে লক্ষ্মীপুর -১ রামগঞ্জ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার খান প্রত্যেক পরিবারের জন্য ২০ হাজার টাকা ১০টি কম্বল ও প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন আকন্দ ১১ হাজার টাকা করে এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ১ শত কম্বল পুলিশ সুপার এ কে এম কামরুজ্জামানসহ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেন। ড. আনোয়ার খান ১৫টি ঘরে করে দেওয়ার আশ্বাস দেন।

এর আগে সোমবার সারাদিন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের পাশে থেকে শুকনো খাবার (চাল,ডাল, তেল,চিড়া,চিনি, নুডুলস), নগদ টাকা এবং কম্বল বিতরণ করেন রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা ও রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন।

উল্যেখ্য ২১ ফেব্রুয়ারী রবিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিত হয়ে দীর্ঘ ১ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। ডুমুরিয়া মসজিদ বাড়িতে বিদ্যুতের খুটি থেকে ১৪টি ঘরে সংযোগ দেওয়ায় হয়। ওই খুঁটির যেই কোন একটি সংযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।