ফরিদ আহমেদ ভূইয়া একাডেমির ভর্তি বিঞ্জপ্তি প্রকাশ

175

মোঃ রহমত উল্লাহ পাটোয়ারী,রামগঞ্জঃ-
২০১৯ সালে এইচএসসি পরিক্ষায় শতভাগ পাসে লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ও শিক্ষমান এবং আধুনিক সকল সুযোগ সুবিধায় বৃহত্তর নোয়াখালী জেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ফরিদ আহমেদ ভূইয়া একাডেমিতে ২০২০-২০২১সালে এইচ এস সি ভর্তি বিঞ্জপ্তি আজ প্রতিষ্ঠানে ওয়েব সাইটে ও ফেইসবুক ফেইজে প্রকাশ করেন।
বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক, শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহমেদ ভূইয়া(সিআইপি)নিজ জন্মস্থান লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার উদয়পুরে ৩৫ বিঘা জমির উপর
৬ তলা বিশিষ্ট দুইটি একাডেমিক ভবন, ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য পৃথক পৃথক আবাসিক ভবন এবং সুপরিসর খেলার মাঠসহ মনোরম পরিবেশে ২০১৭ সালে ক্যাডেট কলেজের আদলে ,শিক্ষায়তনে বিশ্বমান বজায় রেখে, বহুমুখী মেধার বিকাশ ঘটানোর লক্ষ নিয়ে প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। গরীব মেধাবী ও অদম্য শিক্ষার্থীদের বিনা খরচে লেখা পড়া ও থাকা খাওয়ার সুযোগ রয়েছে, যা আহমেদ আব্দুর রহমান ট্রাস্ট কর্তৃক বৃত্তি প্রদানের মাধ্যমে সমন্বয় করা হয় । প্রতিষ্ঠানটি যাত্রা শুরুতে ২০১৯ সালে এইচএসসি পরিক্ষায় (১ম ব্যাচ) শতভাগ পাসসহ লক্ষ্মীপুর জেলায় ১ম স্থান অর্জন করে এবং একই ব্যাচে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষার কারনে ১০জন শিক্ষার্থী ঢাকা, চট্রগ্রাম, রাজশাহী বিদ্যালয়সহ দেশের খ্যাতিমান পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তির চান্স পায়। ২০১৮ ও ২০১৯ সালে জেএসসি পরিক্ষায় এ+ ও এ পেয়ে শতভাগ শিক্ষার্থী পাস করে এবং ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে।
লক্ষ্মীপুর জেলায় পর পর দুইবার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন হোসেন ভূইয়া বলেন, আমি আমার দুই ছেলেকে ঢাকায় একটি অাবাসিক স্কুলে পড়াতাম, যাতায়েত, আবাসিক ব্যবস্থা ও শিক্ষার মান বিবেচনা করে চলতি বছর তাদেরকে ফরিদ আহম্মদ ভূইয়া একাডেমী ভর্তি করি।
লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল গত ২২ফেব্রুয়ারী প্রতিষ্ঠানের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির হিসাবে উপস্থিত বক্তব্যে বলেন, আমি অবাক হয়ে গেছি, শহরের কোলাহল থেকে অনেক দূরে গ্রামের ভিতর মনোরম প্রাকৃতিক পরিবেশের মাঝে এমন সুন্দর শিক্ষা প্রতিষ্ঠান এবং অল্প সময়ের মধ্যে প্রতিষ্ঠানের এমন ভাল ফলাফল দেখে।
উল্লেখ্যঃ-
আগামী ৭জুন ২০২০ থেকে ২৪জুন ২০২০ পর্যন্ত ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অনলাইন-এ আবেদন চলবে।
রেজিস্ট্রেশন ও ভর্তি সংক্রান্ত সার্বক্ষণিক যোগাযোগ:
ফরিদ আহমেদ ভূইয়া একাডেমি ক্যাম্পাস
উদয়পুর, রামগঞ্জ, লক্ষ্মীপুর।
মোবাইলঃ ০১৭০৮-৫১৫৩৩৫, ০১৩০৯-১৩৮১৪৮
ই-মেইল: faridaba2017@gmail.com
ওয়েব: www.faba.edu.bd
ফেসবুক ফ্যান পেজ: Farid Ahmed Bhuiyan Academy