প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করার আভিযোগে হারুন অর রশীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

109

এস ইসলাম,নাটোর জেলা প্রতিনিধিঃ

দেশের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের অনার্স-মাস্টার্স শ্রেণিতে পাঠদানরত শিক্ষকদের বেতন পরিশোধে প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করার অভিযোগ উঠেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর রশীদের বিরুদ্ধে। এ অভিযোগ তুলে উপাচার্যের পদত্যাগ দাবি করেছেন নাটোরের শিক্ষকরা।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে সদর উপজেলার দিঘাপতিয়া এলাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের জেলা কমিটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম দাবি করেন, ২০১৭ সালে অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সুপারিশ পাঠানো হয়। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় মতামত চাইলেও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি কোনও মতামত দেননি। সর্বশেষ জনবল কাঠামো ২০১৮ সংশোধনীতেও অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওর বিরোধিতা করেছেন তিনি।

জাতীয় বিশ্ববিদ্যালয় ফান্ডে ২৫০০ কোটি টাকা অলস পরে আছে। এই টাকা এফডিআরের মাধ্যমে সুদ থেকে এই শিক্ষকদের বেতন দেওয়া যায়, অথচ উপাচার্য তা না করে একের পর এক বিরোধিতা করে যাচ্ছেন। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষকরা অনতিবিলম্বে উপাচার্যের পদত্যাগ দাবি করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আয়োজক কমিটির সভাপতি জিল্লুর হোসেন জিন্নাহ, সহ-সাধারণ সম্পাদক সত্য রঞ্জন সরকার, সদস্য আজিজুল ইসলাম ও জেসমিন আক্তার প্রমুখ।