অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ম্যাচে হারিয়ে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ

76

স্পোর্টস ডেস্কঃ

প্রথম ম্যাচে ২৩ রানের জয়ে দুই রেকর্ড গড়ে ইতিহাস লিখেছে বাংলাদেশ। একটি হলো সর্বনিম্ম পুঁজি নিয়ে জয় পেল বাংলাদেশ। এর আগে ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড ছিল আরব আমিরাতের বিপক্ষে (১৩৩ রান)। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩১ করে জয় পেয়েছে টাইগাররা।

দ্বিতীয় রেকর্ডটি হলো বিশ ওভারের ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড। নিউজিল্যান্ডের দখলে থাকা (১৪২ রান) রেকর্ডটি নিজের করে নিয়েছে বাংলাদেশ (১৩১ রান)।

এবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয়ের পর আরো একটি ইতিহাস লিখেছে টাইগাররা। এই প্রথম অস্ট্রেলিয়াকে যেকোনো ধরনের ক্রিকেটে টানা দুই ম্যাচে হারিয়েছে বাংলাদেশ।

এ নিয়ে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের জয় মোট চারটি। ২০০৫ সালে কার্ডিফে প্রথমে ওয়ানডেতে হারিয়েছিল বাংলাদেশ। এরপর ২০১৭ সালে ঘরের মাঠে টেস্টে অসিদের হারায় বাংলাদেশ। এবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটিতেই জয় পেল টাইগাররা।

মিরপুর শেরেবাংলায় বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে মাত্র ১২১ রান সংগ্রহ করে।

১২২ রানের তাড়ায় ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ। পরে সাকিব, আফিফ ও সোহানের ব্যাটে ভর করে ৮ বল বাকি থাকতেই  জয় পেয়েছে টাইগাররা। ১২২ রানের লক্ষ্য টপকে গেছে পাঁচ উইকেট ও ৮ বল হাতে রেখে।